সকাল ৯:২৫,   শুক্রবার,   ৪ঠা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৩০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ ও অর্থদণ্ড প্রদান

জগন্নাথপুর প্রতিনিধি :
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরশহরে অবৈধ সিএনজি- লেগুনা স্ট্যান্ড উচ্ছেদ করা হয়েছে।
আজ বুধবার (২৬ আগষ্ট) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাতের নেতৃত্বে একদল পুলিশের উপস্থিতি ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে সড়ক দখল করে অবৈধভাবে বসানো গাড়ির স্ট্যান্ডটি অপসারণ করা হয়। এছাড়া সড়ক পরিবহন আইনে ১৮টি মামলায় ১৩ হাজার ৪শ’ত টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জানা যায়, জগন্নাথপুর পৌরশহরের জগন্নাথপুর পশ্চিম বাজারের নিকটবর্তী জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের ইকড়ছই এলাকায় দীর্ঘদিন ধরে সড়ক দখল করে অবৈধভাবে অটোরিকশা-সিএনজি-লেগুনা-টমটম গাড়ির স্ট্যান্ড বসানো হয়। সড়কের প্রায় ৩শত এলাকাজুড়ে এলোমেলোভাবে বিভিন্ন ছোট আকারের যানবাহন পড়ে থাকে। ফলে প্রতিনিয়ত সড়কে যানজট সৃষ্টি হয়ে সীমাহীন ভোগান্তির শিকার হয়ে আসছিলেন জনসাধারণ। ফলে বুধবার সকাল ১১টা থেকে বেলা আড়াই টা পর্যন্ত নির্বাহী ম্যাজ্রিস্ট্রেট ইয়াসির আরাফাতের নেতৃত্বে অভিযান পরিচালনা করে অবৈধ স্ট্যান্ডটি সড়ক থেকে উচ্ছেদ করে দখলমুক্ত হওয়াতে স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরেছে।
জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: ইয়াসির আফারাত বলেন, প্রধান সড়ক দখল করে বেআইনে ভাবে স্ট্যান্ড বসানো হয়। জনস্বার্থে আমরা অবৈধ স্ট্যান্ডটি উচ্ছেদ করা হয়েছে। এছাড়া সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৬৬, ৭২ এবং ৯০ ধারায় ১৮টি মামলায় অর্থদণ্ড আদায় করা হয়েছে।