দুপুর ২:২২,   রবিবার,   ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৩রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হলেন মান্নান

দ. সুনামগঞ্জ প্রতিনিধি :
বাংলাদেশ সরকার ঘোষিত ‘বাংলাদেশ ডেল্টা প্লান- ২১০০’ বাস্তবায়নে প্রয়োজনীয় পরামর্শ ও দিক নির্দেশনা প্রদানের জন্য সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ কমিটি করা হয়েছে।
নবগঠিত এই কমিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চেয়ারপার্সন এবং পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কে ভাইস চেয়ারম্যান করে ১২ সদস্যের কাউন্সিল গঠনে ১ জুলাই বুধবার গেজেট প্রকাশ করেছে মন্ত্রীপরিষদ বিভাগ।
‘বাংলাদেশ ডেল্টা প্লান ২১০০’ বাস্তবায়নে এ কমিটি নীতি নির্ধারণ, সিদ্ধান্ত গ্রহণ, ডেল্টা ফান্ড গঠন এবং কৌশলগত পরামর্শ ও দিক নির্দেশনা প্রদান করবে।
এদিকে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে সরকার ঘোষিত ‘বাংলাদেশ ডেল্টা প্লান- ২১০০’ বাস্তবায়ন কমিটিতে ভাইস চেয়ারম্যান নিযুক্ত করায় ‘হাওরের রাজধানী’ খ্যাত সুনামগঞ্জ বাসির পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন বার্তা।
পরিকল্পনামন্ত্রীর ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার সত্যতা নিশ্চিত করে পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত সহকারী হাসনাত হোসাইন বলেন , মন্ত্রী মহোদয়কে ‘বাংলাদেশ ডেল্টা প্লান-২১০০’ কমিটিতে ভাইস চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করায় আমরা সুনামগঞ্জ বাসী খুবই আনন্দিত। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’