সন্ধ্যা ৬:১৪,   বৃহস্পতিবার,   ১০ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৭ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

তাহিরপুরে করোনা প্রতিরোধে সেনাবাহিনীর টহল

তাহিরপুর প্রতিনিধি :
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে, জনসচেতনতা ও ঘরমুখি করতে সারা দেশের ন্যায় তাহিরপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় টহল শুরু করেছে সেনাবাহিনী ও পুলিশ।
শুক্রবার সকাল থেকেই তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জীর নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশকে নিয়ে তাহিরপুর উপজেলা সদর, বালিজুরী, আনোয়ারপুর বাজার, বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারের বিভিন্ন স্থানে টহল দিতে দেখা গেছে ।  
এ সময় হ্যান্ড মাইক দিয়ে জনগণকে ঘরে থাকার আহ্বান জানান তারা। পাশাপাশি আতঙ্কিত না হওয়ার এবং সচেতন ও পরিস্কার-পরিচ্ছন্ন থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেয় সেনাবাহিনী।
জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম যেন কেউ বাড়াতে না পারে, বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা, কোথাও যেন জনসমাগম না হয় ও সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে প্রশাসনকে সহায়তা করতে সেনা সদস্যদের দায়িত্ব দেয়া হয়েছে।
এদিকে সেনা ও পুলিশ টহলের পর থেকে পুরো তাহিরপুর জুড়ে অঘোষিত লকডাউন অবস্থা বিরাজ করছে। কাঁচাবাজার, মুদি দোকান, ফার্মেসি ছাড়া অন্যান্য সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ আছে। সকাল থেকেই উপজেলার বিভিন্ন বাজার অনেকটা জনশূন্য।