রাত ৪:১৮,   শনিবার,   ১২ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৮ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

দুই দিনব্যাপি শাহ আবদুল করিম লোক উৎসবের উদ্বোধন

স্টাফ রিপোর্টার :
‘জ্ঞানী গুণী সবাই বলেন মুক্তি আসে মানবতায়,/ মানবতা বিনেরে- মন, ধর্ম-কর্ম বিফলে যায়।’ শাহ আবদুল করিম রচিত এ প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জের দিরাইয়ে একুশে পদকপ্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত বাউল সম্রাট শাহ আবদুল করিমের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দুইদিনব্যাপি শাহ অবদুল করিম লোক উৎসবের উদ্বোধন করা হয়েছে।
শাহ আবদুল করিম পরিষদ ও ধল গ্রামবাসীর আয়োজনে এবং সানোয়ারা গ্রুপ ড্রিংস এন্ড বেভারেজ ইন্ডা. লিমিটেডের পৃষ্ঠপোষকতায় বাউল সম্রাটের নিজ জন্মভূমি উজান ধলের সবুজ মাঠে শুক্রবার বিকেল সাড়ে চারটায় এ লোক উৎসবের উদ্বোধন করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত ড. কাজী খলিকুজ্জামান আহমদ (চেয়ারম্যান পি কে এস এফ)।
করিমপুত্র শাহ নুর জালালের সভাপতিত্বে এবং জয়ন্ত দাস ও আপেল মাহমুদের সঞ্চালনায় শাহ আবদুল করিমের জীবন ও কর্ম নিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন ড. কাজী খলিকুজ্জামান আহমদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, একুশে পদক প্রাপ্ত সুষমা দাস, ড. মোহাম্মদ জসিম উদ্দিন. মো. আবদুল কাদের, সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান, ড. জাহেদ আহমদ, মো. শাহিন, মোস্তাফিজুর রহমান চৌধুরী, হাফিজুর রহমান তালুকদার, সাংবাদিক দ্রুপদ চৌধুরী নুপুর, ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, সাংবাদিক সোয়েব হাসান প্রমুখ।