রাত ৪:২২,   শনিবার,   ১২ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৮ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

দেশে টাকার অভাব নেই, নতুন নতুন পরিকল্পনা আসছে : পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার :
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গ্রামীণ জনপদের উন্নয়নে কাজ করছেন। হাওরের জনগণ কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা, পানি, বিদ্যুৎ ও স্যানিটেশনের সুফল ভোগ করতে শুরু করেছেন। আগামী দিনেও আরও নতুন নতুন সুযোগ সুবিধা ভোগ করবেন। সে দিন আর বেশি দূরে নয়। তিনি বলেন, দেশে টাকার অভাব নেই, নতুন নতুন পরিকল্পনা আসছে। একটু ধৈর্যধারণ করুন।
তিনি আরও বলেছেন, পাপিয়াদের মতো দলে অনেকেই আছেন, তাদের একে একে সবাইকে ধরা হবে। আমরা চেষ্টা করছি, যাতে দেশে দুর্নীতি দমন করা যায়।
শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।
এম এ মান্নান বলেন, আওয়ামী লীগের কোনো কমিটিতে দুর্নীতিবাজদের স্থান হবে না। যারা দুর্নীতি করে সম্পদের পাহাড় গড়েছেন, তাদের বিরুদ্ধে বর্তমান সরকার দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেছে। যাদেরকে দুর্নীতিতে পাওয়া যাচ্ছে তাদের দল থেকে বহিষ্কার করা হচ্ছে। দুর্নীতি করে কেউ পার পাবেন না। পাপিয়াদের মতো দলে অনেকেই আছেন, তাদের একে একে সবাইকে ধরা হবে। আমরা চেষ্টা করছি, যাতে দেশে দুর্নীতি দমন করা যায়। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার আগে নিজ দল থেকেই শুদ্ধি অভিযান শুরু করেছেন।
আওয়ামী লীগকে অসাম্প্রদায়িক দল উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আমরা সব ধর্মের মানুষকে সমানভাবে দেখি। আমরা সাম্প্রদায়িকতা বিশ্বাস করি না। তবে কিছু মানুষ আছে, যারা দেশের মানুষকে উল্টাপাল্টা বুঝিয়ে নিজেদের ফায়দা হাসিল করতে চায়। এদের থেকে সাবধান থাকতে হবে।’
পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল ফয়েজের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আব্দুল হেকিম, সহ-সভাপতি হাজি হতুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেন, শিমুলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন প্রমুখ।