রাত ১২:২৫,   শনিবার,   ১২ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৮ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

দোয়ারায় সাংসদ আব্দুল মজিদ মাস্টার স্মরণে শোকসভা

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
সুনামগঞ্জের-৫ আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মাস্টারের স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ মার্চ) বিকেলে দোয়ারাবাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।
শোকসভা আয়োজক কমিটির সভাপতি এডভোকেট মো. মানিকের সভাপতিত্বে ও সাবেক ছাত্র আব্দুল হান্নানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।
এসময় তিনি বলেন, আব্দুল মজিদ মাস্টার ছিলেন দোয়ারাবাজারের প্রেরণার বাতিঘর। তিনি পিছিয়ে পড়া দোয়ারাবাজারকে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে নিয়েছিলেন। তার সারাজীবন মানুষের কল্যাণে ব্যয় করে গেছেন। তিনি রাস্তাঘাট, শিক্ষা ও স্বাস্থ্য এর জন্য কাজ করে গেছেন।
তিনি আরও বলেন, যার বিনিময়ে এই দোয়ারাবাজার স্কুলটি প্রতিষ্ঠিত হয়েছে তাকে আগামীর প্রজন্মের কাছে পৌঁছে দিতে এই বিদ্যালয়ের একটি ভবনকে তার নামে নামকরণ করা হবে। শুধু শিক্ষা ক্ষেত্রে নয় এই দোয়ারাবাজারে তার স্বপ্ন ছিলো একটি কলেজ করার সেই স্বপ্ন তিনি জীবিত থাকতেই পূরণ হয়েছে।
আয়োজক কমিটির সদস্য সচিব মো. ছালিক মিয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমেদ মিলন।
এসময় তিনি মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মাস্টারকে আগামীর প্রজন্মের কাছে ধরে রাখতে হলে তার নামে ভবনের নামকরণ করার দাবি জানান।
অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. আব্দুর রহিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক, সুরমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাষ্টার শাহজাহান, প্রাক্তন ছাত্র ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল ইসলাম, প্রফেসর শমসের মবিন, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট চাঁন মিয়া, জেলা পরিষদ সদস্য এডভোকেট আব্দুল আজাদ রুমান, পান্ডারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ, বোগলাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহমদ আলী আপন, লক্ষীপুর ইউপি চেয়ারম্যান আমিরুল হক।
এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন, বাংলাবাজার ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী রানা, মুক্তিযোদ্ধা আব্দুস ছোবান, এডভোকেট ছায়াদুর রহমান তালুকদার সায়াদ, এডভোকেট কামরুজ্জামান, এডভোকেট শাহ আলম তুলিপ, সাবেক সংসদ সদস্য আব্দুল মজিদ মাস্টারের পুত্র এডভোকেট নাজমুল হুদা হিমেল, এডভোকেট আব্দুল করিম, এডভোকেট আনোয়ার হোসেন, এডভোকেট শাহজাহান, সুপ্রিম কোটের এডভোকেট মেহেদী হাসান সজল, নবারুণ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু ইউসুফ, আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়সল আহমদ, মিতালি পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অসিত তালুকদার, নজির।
এসময় উপস্থিত ছিলেন, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা রফিক উদ্দিন, আওয়ামী লীগ নেতা গোল আহমদ, গুরুদাস দে, বরুণ চন্দ্র দাস, মিজানুর রহমান কালা মিয়া, রিঙ্কু কুমার দে, ইকবাল হোসেন বুলু প্রমুখ।
উল্লেখ্য, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল মজিদ মাস্টার ১৯৯১ সালে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য, জেলা জাতীয় পার্টির সভাপতি, জেলা আইনজীবী সমিতির সভাপতি, সুনামগঞ্জ জজ কোর্টের পিপি, দোয়ারাবাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।