রাত ১০:২৫,   রবিবার,   ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৩রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ধর্মপাশায় ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত ঘরবাড়ি, পরিদর্শনে এমপি রতন

ধর্মপাশা প্রতিনিধি :
সুনামগঞ্জের ধর্মপাশায় উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নে আকস্মিক ঘূর্ণিঝড়ে কাঁচা ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
শনিবার (২৭ জুন) সকালে ওই ইউনিয়নের সুখাইড় ও নূরপুর গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে প্রায় ১৫টি কাঁচা ঘরবাড়ি এবং ঘরে থাকা ধান, চাল ও আসবাবপত্রসহ প্রায় ১৫/২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
খবর শুনে শনিবার বিকেল চারটার দিকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে তিনি নগদ অর্থ সহায়তা প্রদান করেন।
জানা যায়, গত কয়েক দিন যাবত ধর্মপাশা উপজেলায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাতের ফলে হাওর ও নদ নদী পানি বৃদ্ধি পাওয়ায় হাওর এলাকার মানুষজন আতঙ্কে দিন কাটাচ্ছেন। এর মধ্যে শনিবার সকালে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের সুখাইড় ও নূরপুর গ্রামের ওপর দিয়ে এক ঘূর্ণিঝড় বয়ে যায়।
এতে করে ওই দুটি গ্রামের অন্তত ১৫টি কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়াও ওইসব পরিবারের ঘরে থাকা ধান, চাল, আসবাবপত্রসহ প্রায় ১৫/২০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। ফলে ওই পরিবার গুলো পড়েছে বিপাকে।
সুখাইড় রাজাপুর উত্তর ইউপি চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ বলেন, ঘূর্ণিঝড়ের বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র দাস বলেন, ইউপি চেয়ারম্যানকে তালিকা তৈরি করে জমা দিতে বলা হয়েছে।
সুনামগঞ্জ -১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, ‘ঘূর্ণিঝড়ের খবরটি শোনা মাত্রই মানবিক দিক বিবেচনা করে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং তাদের নগদ অর্থ সহায়তা করি।’