রাত ১১:৪৫,   শনিবার,   ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

পাটকল বন্ধ ও শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে সিপিবি’র মানববন্ধন

পাটকল বন্ধ ও শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে শহরের ট্রাফিক পয়েন্টে সিপিবি’র মানববন্ধন

স্টাফ রিপোর্টার :
কর্মসংস্থান না করে অবৈধভাবে পাটকল বন্ধ ও শ্রমিক ছাটাইয়ে প্রতিবাদে কেন্দ্রীয় সিপিবি’র কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে মানববন্ধন করছে সুনামগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টি (সিপিবি)।
সোমবার ( ২০ জুলাই) দুপুরে আলফাত স্কয়ার (ট্রাফিক পয়েন্টে) এলাকায় সুনামগঞ্জ কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র জেলা শাখার উদ্যেগে এ মানববন্ধন হয়। এ ছাড়াও মানববন্ধনে ২৫ টি পাটকল বন্ধ করে ২৫ হাজার স্থায়ী শ্রমিক ও ১৩ হাজার বদলি শ্রমিকের নতুন কর্মসংস্থান না করে ছাটাই করে দেওয়ার কড়া প্রতিবাদ জানানো হয়।
কমিউনিস্ট পার্টি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি চিত্তরঞ্জন তালুকদারে সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ সরকারি কলেজ সংসদের সাধারণ সম্পাদক নিমাই সরকারের পরিচালনা মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের সভাপতি দুর্যোধন দাস দুর্জয়, কৃষক নেতা আফাজ উদ্দিন, পান্ডব দে, আবু বক্কর, জয়ধর আলী, আব্দুল মমিন, তুলা মিয়া, আলি হোসেন, সত্তার মিয়া, আশরাফ, ছাত্র ঝলক, ছাত্র মারুফ, রিংকু দেব প্রমুখ।
এ সময় বক্তারা এই মহা দুর্যোগের সময় শ্রমিকদের ছাটাই বন্ধের প্রতিবাদ জানাতে দল মত নির্বশেষে সবাইকে ‘গণভবন থেকে বঙ্গভবন’ পর্যন্ত মানবপ্রাচীরে সংহতি জানানোর আহ্বান জানান। এছাড়া যদি দাবি মানা না হয় তা হলে বাম রাজনৈতিক দলগুলো কঠোর আন্দোলনের ডাক দিবে বলে জানানো হয়।