সকাল ৬:৪৬,   সোমবার,   ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

পোশাক শ্রমিকদের রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার করতে চায় কিছু লোক-পরিকল্পনা মন্ত্রী

স্টাফ রিপোর্টার:
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, পোশাক শ্রমিকদের অভিযোগ থাকলে তারা অভিযোগের জায়গায় অভিযোগ করবে। সরকার ইতিমধ্যে মালিকদের সাথে কথা বলে কয়েক দিন আগে পোশাক শ্রমিকদের ৫৮% শতাংশ বেতন বৃদ্ধি করেছে।

আমি জানি না এ বেতন যথেষ্ট কি না। আমি এটা নিয়ে বলবও না। গামেন্টস শ্রমিকরা পরিশ্রম করেন তারা অব্যশই মজুরি পাবে এটাই স্বাভাবিক।

শনিবার (১১ নভেম্বর) সকালে শান্তিগঞ্জ উপজেলার পাগলা আলীয়া মাদ্রাসা শত্রুর্মদন ৯৩০ মিটার সড়কের ভিত্তি প্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, এই ব্যপার টি যেন কেউ রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার না করে। মাঝখান থেকে কিছু লোক ঢুকে আগুন দিয়ে পোশাক শ্রমিকদের রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার করতে চায়। এটা কাম্য নয়।
শেখ হাসিনা কাজ গ্রামের সাধারণ মানুষের উন্নয়নে কাজ করেন। তিনি চান উন্নয়ন।

নির্বাচন প্রসঙ্গে পরিকল্পনা মন্ত্রী বলেন,পরিস্থিতি যাই হোক নির্বাচন সুষ্ঠ হবে। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আমার নির্বাচনী এলাকায় মানুষের কাছে যাচ্ছি। তারা আরও কাজ চায় উন্নয়ন চায়। এই মাত্র রাস্তা উদ্বোধন করলাম। এটি আরও বড় হবে। মানুষ কাজ চায়, উন্নয়ন চায়। বিগত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার যে পরিমাণ উন্নয়ন করেছে তা স্বাধীনতার পর আর কেউ করতে পারেনি। আর এ সকল সুফল ভোগ করছে সাধারণ মানুষ। সরকার শুধু শহর নয় গ্রামেও উন্নয়ন করছে। গ্রামের রাস্তাঘাট স্কুল কলেজের সুবিধা করে দেয়ায় মানুষের শহরে যাওয়ার প্রবণতা কমছে।

এ সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা।