সন্ধ্যা ৭:১৯,   বৃহস্পতিবার,   ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৩০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

প্রেমের টানে ভারতীয় তরুণী বাংলাদেশে !

দোয়ারা বাজার প্রতিনিধি :
প্রেমের টানে সীমান্তের কাঁটাতারের সীমান্ত পেরিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মঞ্জুরা বেগম (২০) নামে এক ভারতীয় তরুণী।
বুধবার দুপুরে তরুণীকে আটক করে ওইদিন রাতেই দোয়ারাবাজার থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। আটক তরুণী ভারতের আসাম প্রদেশের কামরুক জেলার চাংসারি থানার টাপার পাথার গ্রামের মুগুর আলির মেয়ে।
পুলিশ সূত্রে জানা যায়, গত পাঁচ বছর পূর্বে একটি মামলায় আসামি হয়ে বাংলাদেশ থেকে পালিয়ে ভারতের আসামে চলে যায় সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উত্তর কলাউড়া গ্রামের আবুল কাশেমের পুত্র আব্দুস সাত্তার (২৭)। সেখানে সাত্তারের সঙ্গে পরিচয় হয় মঞ্জুরা বেগমের। গড়ে ওঠে তাদের মাঝে প্রেমের সম্পর্ক। সাত্তার দেশে ফিরে আসার পর মোবাইল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে তাদের প্রেম। বেশ কিছু দিন আগে বাহরাইন চলে যায় সাত্তার। বাহরাইন চলে গেলেও দুইজনের মধ্যে প্রেমের অটুট ছিল।
সম্প্রতি মঞ্জুরা বেগমের বিয়ের জন্য প্রায় বিভিন্ন জায়গা থেকে প্রস্তাব আসতে থাকলে মঞ্জুরা সাত্তারকে বিষয়টি জানায়। সাত্তার মঞ্জুরাকে বাংলাদেশে বাড়িতে আসার ঠিকানা দেয়। সেই ঠিকানা অনুযায়ী গত মঙ্গলবার সকাল ৯ টার দিকে বাংলাদেশে চলে আসে মঞ্জুরা। সাত্তারের ছোট ভাই ইমরান বর্ডার থেকে তাকে নিয়ে বাড়ি চলে আসে। পরে মঞ্জুরা বেগমের সম্মতিক্রমে মোবাইলে বাহরাইনে অবস্থানরত সাত্তারের সাথে বিবাহের কাজ সম্পন্ন হয়। কিন্তু বিনা পাসপোর্টে সীমান্ত পাড়ি দেওয়ায় বুধবার দুপুরে খবর পেয়ে বিজিবি আটক করে মঞ্জুরা বেগমকে। বিজিবি মঞ্জুরার নামে বিনা পাসপোর্ট ও অনুমতি ছাড়া দেশে প্রবেশ করায় দোয়ারাবাজার থানায় একটি মামলা দায়ের করে ওইদিন রাতেই তাকে থানায় হস্তান্তর করেন। বাংলাদেশে বিনা অনুমতিতে পাসপোর্ট ছাড়া অবৈধ ভাবে প্রবেশ করায় একটি মামলা দায়ের করে বিজিবি।
দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাজির আলম বলেন, ভারতীয় এক তরুণী বাংলাদেশে অনুপ্রবেশ করায় বিজিবি একটি মামলা দায়ের করেছে। মামলা অনুযায়ী আমরা তাকে বৃহস্পতিবার সকালে কোর্টে সোপর্দ করবো।