দুপুর ১২:৪৩,   মঙ্গলবার,   ৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৩শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ফ্রি টেলিমেডিসিন চিকিৎসা সেবা দিচ্ছেন ডা. হাফিজ

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
সারা বিশ্ব এখন অদৃশ্য শত্রু করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে। এই যুদ্ধের সম্মুখ সারিতে থেকে নেতৃত্ব দিচ্ছেন চিকিৎসকরা। এই মহামারীর বিরুদ্ধে চিকিৎসকরা যার যার জায়গা থেকে সাধ্যমতো চেষ্টা করছেন এই দূর্যোগের দিনে মানুষকে সেবা দিতে। সিলেটের সন্তান ডা: শাফী তাদেরই একজন। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালের নাক-কান-গলা বিভাগের সাবেক সহকারী রেজিস্ট্রার এবং ছাতকের কৈতক হাসপাতালের সাবেক মেডিকেল অফিসার ডা: শাফী বর্তমানে এফসিপিএস ফাইনাল পার্ট এ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর নাক-কান-গলা বিভাগে কর্মরত আছেন। কিন্তু তিনি এই ক্রান্তিকালে তার প্রিয় সিলেটবাসী কে ভুলে যাননি। করোনায় সিলেটের মানুষের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে একটি টিম গঠন করা হয়েছে। বিশেষজ্ঞ ডাক্তারগণ ভিডিও কলের মাধ্যমে পরামর্শ ও ব্যবস্থাপত্র দিবেন। এই টিমের নাক-কান-গলা বিভাগে যুক্ত আছেন সুনামগঞ্জ এর হিলিং ডিজিটাল ল্যাব, আলফাত ভবন এর পরিচিত মুখ ডা: আব্দুল হাফিজ শাফী ।
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের উদ্যোগে ‘করোনা সাপোর্ট সিলেট’ নামের একটি টিম এই টেলিমেডিসিন সেবা প্রদান করছে। ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে তাদের এ কার্যক্রম।
নাক-কান-গলা রোগের চিকিৎসক ডা. আব্দুল হাফিজ শাফী তার নিয়মিত ডিউটির পাশাপাশি করোনা সাপোর্ট সিলেট এর এ্যাপসের মাধ্যমে ফোনে প্রতিদিন দুপুর ২ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টেলিমেডিসিন সেবা দিচ্ছেন।
ডা: আব্দুল হাফিজ শাফী নিউজ সুনামগঞ্জ কে বলেন: “সিলেট আমার প্রাণ-আমার আবেগ।আমি সবসময় সিলেটের হাজারো মানুষের মাঝে থাকতে চাই। আমি দেশবাসী সকলের কাছে আমাদের চিকিৎসকদের জন্য দোয়া চাই, যেন সবাই মিলে এই মহামারীকে জয় করতে পারি। দুর্যোগ মোকাবেলায় করোনা সাপোর্ট সিলেট এর মাধ্যমে সম্মানিত রোগীদের টেলিমেডিসিন সেবায় যুক্ত হতে পেরে খুব ভালো লাগছে।
তিনি আরো বলেন, আমি অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ এবং সাধুবাদ জানাই বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ভাইকে সময়উপযোগী এই মানবিক উদ্যোগের জন্য।