রাত ১০:২৯,   রবিবার,   ১৩ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১০ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বখাটেপনার প্রতিবাদে শিক্ষার্থীদের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার :
বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় বখাটেদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের নীলপুর বাজারে সকাল ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত এ ঘন্টাব্যাপী সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীদের অভিভাবক ও আশে পাশে গ্রামের সাধারণ মানুষেরা।
জানা যায়, সুনামগঞ্জ সদর উপজেলার আলহাজ্ব জমিরুন নূর উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে লক্ষণশ্রী ইউনিয়নের অনহার, ইয়াহিয়া ও ছাব্বির নামে তিন বখাটে প্রতিনিয়ত শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় উক্তত্য করতো। শিক্ষার্থীরা বিভিন্ন সময় প্রতিষ্ঠানকে বিষয়টি জানালেও বখাটেরা শিক্ষার্থীদের বিভিন্ন রকম হুমকি প্রদান করে, পরে ছাত্রীরা স্থানীয় জনপ্রতিনিধি ও বিদ্যালয় ম্যানেজিং কমিটি বিষয়টি জানালেও তিনি বিষয়টি দেখছেন বলেও কোন ব্যবস্থা না নেওয়া শিক্ষার্থীরা ক্ষোভে মঙ্গলবার সকালে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।
নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, আমরা বিদ্যালয়ে আসতে পারি না। আমাদের ইয়াহিয়া, ছাব্বির ও অনহার সব সময় সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে দাড়িয়ে থাকে। বিভিন্ন রকমের খারাপ মন্তব্য করে রাস্তায় চলাফেরা করতে গেলে। আমরা স্থানীয় জনপ্রতিনিধি ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে বিভিন্ন সময় বলেছি কিন্তু তিনি কোন ব্যবস্থা নেননি। আমরা চাই এই বখাটেদের অবিলম্বে গ্রেফতার করা হোক।
এদিকে এ ঘটনায় সিলেট-সুনামগঞ্জ সড়ক প্রায় ঘন্টাখানিক অবরুদ্ধ হয়ে থাকে। এসময় শতাধিক যাত্রীরা সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে আটকা পড়েন।
সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) মো. মঞ্জুর মোর্শেদ বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে ছাত্র-ছাত্রীরা বিষয়টি জানিয়েছিলো কিন্তু কোন পদক্ষেপ গ্রহন না করায় শিক্ষার্থীরা অবরোধে অংশ নেয়। এই বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং ইতিমধ্যে অভিযান শুরু হয়ে গেছে।
তিনি আরো বলেন, শিক্ষার্থীদের আমরা আশ্বাস দিয়েছি দ্রুত সময়ের মধ্যে বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো, সেজন্য শিক্ষার্থীরা অবরোধ তুলে নিয়েছেন এবং সিলেট-সুনামগঞ্জ সড়কে যানবাহন চলাচল সচল হয়েছে।