সকাল ৮:৩৩,   রবিবার,   ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বন্যার্তদের স্বাস্থ্যসেবা দিচ্ছে ইনাতনগর কমিউনিটি ক্লিনিক

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :
দ্বিতীয়বারের মতো বন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের অধিকাংশ গ্রাম পানিতে তলিয়ে গিয়েছে। তলিয়ে যাওয়া গ্রামগুলোর মধ্যে ইনাতনগর কমিউনিটি ক্লিনিকের নির্ধারিত এলাকায় প্লাবিত গ্রামবাসীকে স্বাস্থ্য সেবা প্রধান করেছে ইনাতনগর কমিউনিটি ক্লিনিক।
রোববার (১২ জুলাই) সকাল ১১টায় ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নবীনগর ও চন্দপুর গ্রামের ইক্বরা আইডিয়াল মাদ্রাসায় আশ্রয় নেওয়া ১৫ টি পরিবাররের ৪৫ জন নারী-পুরুষ ও শিশুকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিনের দিকনির্দেশনায় এ স্বাস্থ্য সেবা প্রদান করেন ইনাতনগর কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোভাইডার জমির হোসেন।
চিকিৎসা প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক গৌরি ভট্রাচার্য ও পশ্চিম পাগলা ইউনিয়নের কাজি মো. নুরুল হক।
জমির হোসেন বলেন,’ আমাদের টিএইচও ডা. জসিম উদ্দিন স্যারের দিক নির্দেশনায় আমরা এ কর্মসূচি পালন করেছি। তা ছাড়া এই এলাকার মানুষ হিসেবে নিজেরও একটা দায়বদ্ধতা আছে। তা থেকে মানুষকে সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছি। এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব ও কর্তব্য’
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিন বলেন, ‘বন্যা পরিস্থিতিতে আমাদের মেডিকেল টিম কাজ করে যাচ্ছে। আজ ইনাতনগরে পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট, ডায়রিয়া নিরোধক ট্যাবলেট ও স্যালাইন দিচ্ছি। আমাদের এরকম কার্যক্রম সব সময়ই অব্যাহত থাকবে।’ জসিম উদ্দিন আরও বলেন, ‘বন্যায় চলাকালীন সময় অবশ্য স্বাস্থ্য সচেতন হতে হবে। সকলকে নিরাপদে থাকার আহ্বান করেন তিনি।’