দুপুর ২:২৪,   শনিবার,   ১২ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৯ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বাঁধের মাটির কাজে কম্প্যাকশন সঠিকভাবে করার নির্দেশ ডিসি’র

স্টাফ রিপোর্টার :
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, বাঁধের কাজে কোন রকমের অনিময় সহ্য করা হবে না। সরকার কৃষকের উন্নয়নের জন্য টাকা দিচ্ছে সেই টাকা যথাযথ প্রয়োগ করতে হবে। তাছাড়া অনেক বাঁধে সাইবোর্ড নেই তাই সকল বাঁধে সঠিকভাবে সাইনবোর্ড নিশ্চিত করতে হবে। তাছাড়া বাঁধের মাটি কাজ সঠিকভাবে হচ্ছে না তাই মাটির কাজের কম্প্যাকশন সঠিকভাবে করতে হবে এবং নির্ধারিত সময়ের বাঁধের কাজ সম্পন্ন করতে হবে।
মঙ্গলবার সকালে জামালগঞ্জ উপজেলায় বিভিন্ন হাওরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন ফসল রক্ষা বাঁধের কাজ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
এসময় জেলা প্রশাসক পাগনার হাওরের পিআইসি নং ৩২, ৩৩, ৩৪, ৩৫ ও ৩৮ এর বাঁধের কাজের অগ্রগতি, মাটি কাজের কম্প্যাকশন, সঠিকভাবে সাইনবোর্ড না লাগানোর জন্য অসন্তোষ প্রকাশ করেন এবং নির্ধারিত সময়ের মধ্যে বাঁধের কাজ শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।
পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শরীফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংয়া পাল, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও স্থানীয় সাংবাদিক ও পিআইসির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে ৩৫ নং পিআইসির ফসলরক্ষা বাঁধে সরোজমিনে অবস্থান করে বাঁধের কাছে যাদের নিজস্ব জমি আছে তাদের মাঝে গণশুনানী করে ৩৫ নং প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করে বাঁধের কার্যক্রম দ্রুত সমাপ্ত করার নির্দেশনা প্রদান করেন।