রাত ১২:৪৬,   শুক্রবার,   ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জের তিনটি পৌরসভায় পুরাতনেই ভরসা রেখেছে আ.লীগ


বিশেষ প্রতিনিধি :
সুনামগঞ্জ জেলার তিনটি পৌরসভায় ক্ষমতাসীন আওয়ামী লীগ মেয়র পদে পুরাতনেই ভরসা রেখেছে। শুক্রবার রাতে ১৬জানুয়ারীর পৌরসভার নির্বাচনের চুড়ান্ত মনোনয়ন প্রাপ্তদেও তালিকা প্রকাশ করে। এতে সুনামগঞ্জ পৌরসভা, ছাতক পৌরসভা ও জগন্নাথপুর পৌরসভায় মেয়র পদে পুরাতনরাই মনোনয়ন পেয়েছেন। তিন পৌরসভার মনোনয়ন প্রাপ্তরা বর্তমানে মেয়রের দ্বায়িত্ব পালন করছেন।
সুনামগঞ্জ পৌরসভায় মনোনয়ন পেয়েছেন নাদের বখত। তিনি এর আগে উপ নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছিলেন। তাঁর অন্য প্রয়াত দুই মনোয়ার বখত নেক সুনামগঞ্জ পৌরসভার চেয়ারম্যান ও আয়ূব বখত জগলুল মেয়র ছিলেন। তাঁর সঙ্গে আরও দুই জন মনোনয়ন যুদ্ধে ছিলেন। শেষমেশ আ.লীগ তাঁর উপর ভরসা রেখেছে।
ছাতক পৌরসভায় গত কয়েকবারের মত এবারও মনোনয়ন পেয়েছেন জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম চৌধুরী। এর আগেও বেশ কয়েকবার তিনি আ.লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হয়েছিলেন। মনোনয়ন দৌঁড়ে তাঁর সঙ্গে কেউ গত কয়েকটি নির্বাচনে পেরে উঠতে পারেন নি অন্য মনোনয়ন প্রত্যাশীরা।
জগন্নাথপুর পৌরসভায় মনোনয়ন পেয়েছেন মিজানুর রশিদ ভূঁইয়া। মাস দু’য়েক আগে তিনি উপ নির্বাচনে আ.লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হন। এর আগেও তিনি জগন্নাথপুর পৌরসভায় চেয়ারম্যান ছিলেন। তাঁর পিতা পৌরসভার চেয়ারম্যান ছিলেন।
জেলা আ.লীগ সূত্রে জানা যায়, জেলা আ.লীগ থেকে কেন্দ্রে পাঠানো তালিকায় তিনটি পৌরসভার মনোনয়ন প্রাপ্তদের নাম প্রথমে ছিল। অন্য মনোনয়ন প্রত্যাশীদের নাম তালিকায় পরে ছিল।