সকাল ১০:২৮,   সোমবার,   ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৩রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সোমবার থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কে বাস চলাচল শুরু

বিশেষ প্রতিনিধি :
দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর আবারও সুনামগঞ্জ-সিলেট সড়কে বাস চলাচল শুরু হচ্ছে। সোমবার(১জুন) সকাল থেকেই যাত্রীবাহী বাস চলাচল শুরু হবে। বাস চলাচল শুরু করতে রোববার বাস মালিক ও শ্রমিক সংগঠনগুলো নিজেদের মধ্যে সভা করেছে।
এদিকে সুনামগঞ্জ-সিলেট সড়কে করোনা মহামারির কারণে বাস ভাড়া ৬০শতাংশ বৃদ্ধি করা হয়েছে। সরকারি নির্দেশন অনুযায়ী এই ভাড়া বাড়ানো হয়েছে।
বাস মালিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, সরকারের নির্দেশনা অনুযায়ী সোমবার থেকে বাস চলাচল শুরু হচ্ছে। সুনামগঞ্জ শহরের ওয়েজখালি বাস স্টেশন থেকে সোমবার সকাল থেকেই বাস চলাচল শুরু হবে। একইভাবে সিলেটের কুমারগাঁও বাস স্টেশন থেকে সুনামগঞ্জের উদ্দেশ্যে বাস ছাড়বে।
তবে বাস ছাড়ার জন্য চালক, হেলপারদের কিছু নির্দেশনা দেয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে বাসে প্রতি দুই সিটে একজন করে যাত্রী বসবে। গাড়িতে জীবাণুনাশক স্প্রে ব্যবহার করতে হবে। টিকিট কাউন্টারে, গাড়ির ড্রাইভার, হেলপারসহ সবাইকে অবশ্যই মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহার করতে হবে। মাস্ক ছাড়া কোনো যাত্রীকে গাড়িতে ওঠানো যাবে না। মালিক-শ্রমিক সংগঠন গুলো বিষয়টি মনিটরিং করবে।
সুনামগঞ্জ জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস মালিক গ্রুপের সভাপতি মোজাম্মেল হক বলেন, করোনা ভাইরাসের কারণে বাসের দুই সিটে একজন যাত্রী বসবে। এজন্য সরকার ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি করেছে। সুনামগঞ্জ থেকে সিলেটের ভাড়া আগে ছিল ১০০টাকা, এখন করা হয়েছে ১৬০টাকা। গাড়িতে ওঠার আগে যাত্রীর শরীরের তাপমাত্রা মাপা হবে থামোমিটার দিয়ে, অস্বাভাবিক তাপমাত্রা হলে তাকে গাড়িতে ওঠানো হবে না। যাত্রীদের মাস্ক ব্যবহার করতে হবে এবং গাড়িতে উঠার আগে তাদের হাতে জিবাণুনাশক স্প্রে করা হবে।