রাত ৮:২৭,   সোমবার,   ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৪ঠা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

স্বাস্থ্য বিধি মেনে চললে করোনা মোকাবেলা করা সম্ভব : পরিকল্পনা মন্ত্রী

স্টাফ রিপোর্টার :
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশ থেকে কলেরা ম্যালেরিয়া বসন্ত কালজ্বর যেভাবে নির্মূল হয়েছে ঠিক একই ভাবে করোনা রোগের মোকাবেলা করা হবে। আর এজন্য সবাইকে ঘরে থাকতে হবে। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। স্বাস্থ্য বিভাগের দেয়া স্বাস্থ্য বিধি মেনে চললে করোনা মোকাবেলা করা সম্ভব।
বুধবার (২০ মে) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরে মন্ত্রীর ঐচ্ছিক তহবিলের নগদ ৫ লাখ টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এম এ মান্নান আরও বলেন, করোনাভাইরাস মহামারি মোকাবেলায় সারাবিশ্ব যখন দিশেহারা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবেলায় সফলতার সহিত কাজ করে যাচ্ছেন। করোনার প্রতিষেধক তৈরিতে সারা বিশ্ব কাজ করছে। সবাইকে সচেতনতার সহিত এ পরিস্থিতি মোকাবেলা করতে তিনি আহ্বান জানান মন্ত্রী। একটি গোষ্ঠী রয়েছে সরবকারের শুধু ভুল ধরে । তারা নিজে কোনও কাজ করে না। অন্যকেও কাজ করতে নিরুসাহিত করে তুলে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম এর সভাপতিত্বে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়াম অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব প্রমুখ। পরে সামাজিক দূরত্ব বজায় রেখে দুস্থ অসহায়দের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন মন্ত্রী।
অনুষ্ঠান শেষে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান তার নির্বাচনী এলাকার জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ, পাটলী,মীরপুর ইউনিয়নে অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।