দুপুর ২:২৪,   শনিবার,   ১২ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৯ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

দ. সুনামগঞ্জে টিউবওয়েল ও ল্যাট্রিন বিতরণের উপকারভোগী নির্বাচন

দ.সুনামগঞ্জ প্রতিনিধি :
বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ঐকান্তিক প্রচেষ্টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৫০ কোটি টাকার স্যানিটারি ল্যাট্রিন ও টিউবওয়েল বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বরাদ্দকৃত স্যানিটেশন ও টিউবওয়েলের সুষম বণ্টনের জন্য উপজেলার প্রতিটি ইউনিয়নে সভার মাধ্যমে উপকারভোগীর তালিকাকরণের কাজ চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের পর এবার পশ্চিম পাগলা ইউনিয়নে উপকারভোগীর তালিকা করণ কর্মসূচি সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দিনব্যাপী ইউনিয়নের চারটি স্থানে উন্মুক্তভাবে উপকারভোগী জনগণের নাম তালিকাকরণ করা হয়। এতে বিপুল পরিমাণ জনগণ টিউবওয়েল ও ল্যাট্রিন চেয়ে নিজেদের নাম তালিকাবদ্ধ করান।
সকাল ১০টায় পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণ, দুপুর ১২টায় ইনাতনগর গ্রামের জানাজার মাঠ, বিকাল ২টায় পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ মাঠ ও বিকাল ৪টায় রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচিতে বক্তারা পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘আমরা এমন একজন নেতা পেয়েছি যিনি শুধু জনগণের কল্যাণের জন্য কাজ করেন। সরকারের কাছ থেকে গ্রামীণ প্রান্তিক মানুষের কাছ থেকে চেয়ে চেয়ে মানুষের জন্য কাজ আনেন। বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজসহ নানান বড় বড় প্রতিষ্ঠান সুনামগঞ্জে তিনি নিয়ে আসেন। পাগলা হাইস্কুল এন্ড কলেজে বিল্ডিং প্রদান ও প্রতিষ্ঠানটিকে সরকারি করণে অবদান রাখায় মন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান এলাকাবাসী।
ইনাতনগরের কর্মসূচিতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী এবং অন্য তিনটি সভায় সভাপতিত্ব করেন পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল হক।
কর্মসূচিতে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হেকিম, সাধারণ সম্পাদক আতাউর রহমান, পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জগলুল হায়দার, সুনামগঞ্জ সদর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তেরাব আলী, জনস্বাস্থ্য কর্মকর্তা আবদুর রব।
এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুরঞ্জিত চৌধুরী টপ্পা, যুবলীগ নেতা কামরুল ইসলাম, সোহেল রানা তালুকদার, মতিউর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদারসহ ইউনিয়ন পরিষদের সকল সদস্যাবৃন্দ।