সকাল ৬:১৫,   শনিবার,   ১২ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৮ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ধর্মপাশায় বাঁধের কাজে গাফিলতি, ৫ হাজার টাকা জরিমানা

ধর্মপাশা প্রতিনিধি :
সুনামগঞ্জের ধর্মপাশায় ফসলরক্ষা বাঁধের কাজে ধীরগতি ও গাফিলতির কারণে এক প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) সভাপতি এবং সদস্য সচিবকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তালেব এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানা যায়, উপজেলার জয়ধুনা হাওরে ফসলরক্ষা বাঁধের কাজের জন্য ৬৫নং প্রকল্পের অধীনে মো. শাহজামাল মিয়াকে সভাপতি ও মো. লিয়াকত আলীকে সদস্য সচিব করে পিআইসি গঠন করা হয়। এ প্রকল্পে ২৩৭ মিটার বাঁধের কাজের জন্য সম্ভাব্য প্রাক্কলিত ব্যয় ধরা হয় ১৭ লাখ টাকা। কিন্তু প্রকল্পের সভাপতি ও সদস্য সচিবের গাফিলতির কারণে কাজে ধীরগতি দেখা দিয়েছে। এ প্রকল্পের কাজ গত বুধবার পর্যন্ত ৪০% সম্পন্ন হয়নি। বিষয়টি নিয়ে উপজেলা কাবিটা বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে সংশ্লিষ্টদের বারবার তাগিদ দেওয়া হলেও তারা কোনো কর্ণপাত করেনি। ফলে গত বুধবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পিআইসি সভাপতি ও সদস্য সচিবকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় প্রকল্পের সভাপতি ও সদস্য সচিব আগামী সাত দিনের মধ্যে পুরো কাজ সম্পন্ন করে দিবে বলে লিখিতভাবে অঙ্গীকার করে এবং তারা জরিমানার টাকা পরিশোধ করে সেখান থেকে মুক্তি পায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তালেব বলেন, ‘ফসলরক্ষা বাঁধের কাজে গাফিলতি করায় ৬৫নং সভাপতি ও সদস্য সচিবকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় তারা আগামী ৭ দিনের মধ্যে কাজ সম্পন্ন করা হবে বলে লিখিতভাবে অঙ্গীকার করেন।’