দুপুর ২:৩১,   শুক্রবার,   ১১ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৮ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

পাগনার হাওরে এখনো শেষ হয়নি বাঁধের কাজ

জামালগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার হাওরে ফসলরক্ষা বাঁধের কাজ করার জন্য ৬৯টি পিআইসি গঠন করা হয়েছে কিন্তু পাগনার হাওরের ২০টি পিআইসির মধ্যে আলোচিত ৩৫নং পিআইসি বিলম্বে সিদ্ধান্ত হওয়ার কারনে এখনো শেষ হয়নি মাটির কাজ। ২৫নং পিআইসির অবহেলার কারনে যার প্রথম ক্লোজার টির এখনো মাটির কাজ রয়েছে অসমাপ্ত। তেমনি ৩৭নং পিআইসি কাজও রয়েছে অসমাপ্ত। এখনো বাঁধে দেয়া হয়নি বস্তা ও বাঁশ, করা হয়নি ড্রেজিং।
৩২,৩৩ ও ৩৬নং পিআইসিতে দূর্বা ও কলম বন লাগানো হলেও ২৬, ২৭, ২৮, ২৯, ৩০ ও ৩৪ নং বাঁধ ও বেড়ি বাঁধে লাগানো হয়নি দূর্বা ও কলম বন। তাছাড়া ২২, ২৩, ২৪ ও ৩৮ ক্লোজার গুলোতে বস্তা বাঁশ ও জিও টেক্সটাইল লাগানো হয়নি।
পিআইসির সভাপতি ও সদস্যরা বলেন, আমরা অর্থের অভাবে বাঁধের বাকি কাজ সম্পন্ন করতে পারতেছি না। শ্রমিকদেরকে আমরা মজুরি দিতে পারছি না।
উপজেলা কাবিটা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য সচিব রেজাউল কবির বলেন, উপজেলার গড়ে সকল পিআইসির ৯৫% মাটি কাটার কাজ শেষ, এখন দুর্মুজ, ঘাস ও বন লাগানোর কাজ করার কথা।
উপজেলা কাবিটা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল বলেন, উপজেলার সকল পিআইসির মাটির কাজ প্রায় শেষ। অনেকেই অর্থ ছাড় দেওয়ার দাবি জানাচ্ছে, তৃতীয় কিস্তির টাকা ছাড় দিলে আশা করি সকল বিষয়ে বাঁধের কার্যক্রম সম্পন্ন হয়ে যাবে।