রাত ২:২২,   বুধবার,   ৯ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৩শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সিলেটে ট্রাক থামিয়ে ভিজিএফের ৫৭০ বস্তা চাল লুট

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
সিলেটের সীমান্ত উপজেলা জকিগঞ্জে গোডাউনে নেয়ার পথে ভিজিএফের ৫৭০ বস্তা চাল লুট করেছে স্থানীয় জনতা। ট্রাক থামিয়ে এসব চাল লুট করে তারা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কিছু চাল উদ্ধার করেছে।
রোববার বেলা ১১টার দিকে উপজেলার কালিগঞ্জ বাজারের হাজি ফার্মেসির সামনে এই লুটের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষ এসব সরকারি চাল লুট করেছে।
জানা গেছে, জকিগঞ্জ উপজেলার মানিকপুর, কসকনকপুর ও বারঠাকুরী ইউনিয়নের ভিজিএফের সরকারি ডিলার হলেন খলিলুর রহমান, আব্দুল মুকিত ও আজিজুর রহমান। কালিগঞ্জ বাজারে তাদের চালের গোডাউন রয়েছে।
শনিবার (২৫ এপ্রিল) তারা ভিজিএফের ১৭ মেট্রিক টন (৫৭০ বস্তা) চাল সিলেট থেকে উত্তোলন করেন। রোববার সকাল সাড়ে ১০টার দিকে বাজারে প্রবেশের পর স্থানীয় কিছু জনতা ট্রাকটির গতিরোধ করে। পরে আরও অর্ধশতাধিক মানুষ এসে চালের বস্তাভর্তি ট্রাক লুট করে। খবর পেয়ে পুলিশ ও খাদ্য অফিসের লোকেরা এসে কিছু চাল উদ্ধার করতে সক্ষম হন।
কালিগঞ্জ খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের ওসি এলএসডি আব্দুল করিম জানান, সিলেটের মেঘনা রাইস মিল থেকে পুষ্টি মিশিয়ে ডিলারের গোডাউনে পৌঁছে দেয়ার পথেই কিছু লোক এসে চাল লুট করে নিয়ে যায়। বাধা দিতে গেলে তিনি নিজেও লাঞ্ছিত হন বলে জানান।
এ ব্যাপারে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ জানান, চাল লুটের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।