দুপুর ১২:২৭,   সোমবার,   ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৪ঠা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

দ. সুনামগঞ্জে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের বুথ স্থাপন

দ. সুনামগঞ্জ প্রতিনিধি :
দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহের বুথ স্থাপন হয়েছে।
শনিবার (৩০ মে)  সকাল ১১টায় উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের পাগলা উপ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ বুথ স্থাপন করা হয়। উপজেলার যেকোনো ব্যক্তি বিনামুল্যে যাতে তার নমুনা প্রদানের মাধ্যমে করোনা ভাইরাস পরীক্ষা করিয়ে নিতে পারেনন সেজন্য বুথটি স্থাপন করে উপজেলা প্রশাসন। 
জানা যায়, নমুনা প্রদানে আগ্রহী ব্যক্তি আগের দিন কর্তৃপক্ষের দেওয়া ০১৭২৪৪৬২৬৮৬ নাম্বারে বিকাল ৩-৫ টার মধ্যে কল করে নাম রেজিস্ট্রশন করে পরের দিন পরীক্ষা করাতে পারবেন বলে। 
বুথ উদ্বোধনের সময় জনসচেতনতা মূলক বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন।
বক্তব্যে তারা বলেন, ‘করোনা ভাইরাসকে ভয় নয়, প্রয়োজন সচেতন হওয়া। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চললেই করোনা থেকে মুক্ত থাকা সম্ভব। নিজের এবং পরিবারের সুরক্ষার্থে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এজন্য স্বেচ্ছায় নমুনা প্রদান করে নিজে আক্রান্ত কি না তা নিশ্চিত হতে হবে। এতে করোনা চিহ্নিত হলে পরিবারের সবার সুরক্ষার জন্য পদক্ষেপ নেওয়া যাবে । 
এসময় উপস্থিত ছিলেন পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল হক, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. শহীদুল্লাহ্, স্বাস্থ্য পরিদর্শক বিনয় ভূষণ চক্রবর্ত্তী, সহকারি স্বাস্থ্য পরিদর্শক মো. মাশুক আহমদ ও মেডিক্যাল অফিসার ডা. যুতী দাস সহ উপজেলা স্বাস্থ্য সহকারীবৃন্দ প্রমুখ।’