সন্ধ্যা ৭:১৭,   শনিবার,   ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বন্যার্তদের নগদ অর্থ দিলো ‘পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদ’

দ. সুনামগঞ্জ প্রতিনিধি :
টানা তিন দফা বন্যায় মারাত্নকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছেন দক্ষিণ সুনামগঞ্জের নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষজন। বন্যার্তদের এমন দুর্দশায় সূদুর প্রবাস থেকে তাদের পাশে দাঁড়িয়েছে ‘পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদ। 
দক্ষিণ সুনামগঞ্জের পশ্চিম পাগলা ইউনিয়নের  ৯টি ওয়ার্ডের বন্যাকবলিত ৩১৭ টি পরিবারের মাঝে ৪০০ টাকা করে নগদ অর্থ প্রদান করেছে প্রবাসীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।
বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল ১১ টায় পশ্চিম পাগলার ইনাতনগর হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গনে অর্থ বিতরণ কর্মসুচীর উদ্বোধন করা হয়েছে। এতে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ ও সাধারণ সম্পাদক নুরুল হক। 
এ সময় আরোও উপস্থিত ছিলেন,  সমাজকর্মী মনসুর উদ্দিন,প্রেসক্লাব সদস্য মো: জামিউল ইসলাম তুরান, সাইফুল ইসলাম রুনু, ইউপি সদস্য রনজিত সূত্রধর, বদরুল আলম টিপু , শাহিন মিয়া , সুরঞ্জিত চৌধুরী টপ্পা, সেলিম আহমদ, কিবরিয়া, আজহারুল ইসলাম, আজাদ হোসেন, এনাম মির্জা, সাংবাদিক আলাল হোসেন,  নোহান আরেফিন নেওয়াজ, নাহিদ আহমদ, ও মুবিন সিদ্দীকি প্রমুখ।
প্রবাসী পরিষদের সদস্যরা বলেন, ‘ প্রবাসে থাকলে ও আমাদের হৃদয় দেশের মানুষের কথা ভাবে। তাদের কষ্ট আমরা বুঝি। বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াত  পেরে আমরা আত্নতৃপ্তি পাচ্ছি। তারা আরও বলেন, ‘পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী’ পরিষদ বিনা সুঁতোয় গাথা একটি পরিবার। সম্পুর্ণ অরাজনৈতিক এই পরিষদ নিঃস্বার্থভাবেই এলাকার মানুষের দুঃখ-সুখে পাশে দাঁড়িয়েছে। আমাদের এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। 
উল্লেখ্য, এটি পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের এটি দ্বিতীয় কার্যক্রম। এর আগে গত ১৯ মে করোনায় বিপাকে পড়া অসহায় ৭৮৩ টি পরিবারকে আর্থিক সাহায্য করেন ‘পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদ।