বিকাল ৫:০৯,   শনিবার,   ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সাংবাদিক আবেদ মাহমুদ স্মরণে রিপোর্টার্স ইউনিটির শোক সভা

স্টাফ রিপোর্টার :
সদ্য প্রয়াত সুনামগঞ্জের সাংবাদিক আবেদ মাহমুদ চৌধুরী’র স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জুলাই) দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে শহরেরে পৌরবিপনীস্থ রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে এ শোকসভা হয়।
রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরীর পরিচালনায় শোকসভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিছবাহ্।
আবেদ মাহমুদকে নিয়ে স্মৃতি চারণ মূলক বক্তব্য রাখেন, পৌর মেয়র নাদের বখত, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান আবুল কালাম, আবেদ মাহমুদ চৌধুরী’র বড় ভাই খালেদ মাহমুদ চৌধুরী, রাজনীতিবিদ আশরাফ আহমদ, রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব চৌধুরী, রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি মাছুম হেলাল, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি সেলিম আহমদ, সুনামগঞ্জ প্রেস ক্লাবের সহ-সভাপতি শামস শামীম প্রমুখ।
বক্তারা বলেন, আবেদ মাহমুদ বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে। তিনি মারা যাওয়ায় অপূরণীয় ক্ষতি হয়ে গেল সুনামগঞ্জের সাংবাদিক অঙ্গনে। তিনি শুধু ঢাকার মিডিয়ায় ছিলেন না সুনামগঞ্জে দৈনিক আজকের সুনামগঞ্জ নামে একটি পত্রিকা সম্পাদনা করতে। তিনি সব সময় সবার সাথে হাসি মুখে কথা বলতেন। তার অনন্য গুণ ছিল জুনিয়রদের সাথে সমন্বয় করে চলাফেরা করতেন। তিনি কলেজে পড়ার সময় থেকে সাংবাদিকতা শুরু করেন। আবেদ মাহমুদ প্রায় তিরিশ বছর যাবত সুনামগঞ্জে সাংবাদিকতা করেছেন। তার এ মাঠ পর্যায়ে অভিজ্ঞতার আলোকে জুনিয়রদেরকে অনেক শিক্ষা দিতে পারতেন। কিন্তু আজ তিনি আমাদের মাঝে আর নেই। আবেদ মাহমুদের জন্য এখন আমাদের দোয়া করা ছাড়া আর কিছুই নেই।