বিকাল ৩:১৭,   শনিবার,   ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

কানাইকালী নদী খননে ৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার : এমপি রতন

জামালগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি বলেছেন, হাওরের মানুষের জীবনমান পরিবর্তনের জন্য সরকার বদ্ধপরিকর। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ৩য় দফায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আওয়ামী লীগের প্রতিটি নেতা কর্মী পাশে রয়েছে। হাওরের মানুষ অতিথি পরায়ন, এ অঞ্চলে ধান এবং মাছ জীবিকার প্রধান হাতিয়ার। তাই এ অঞ্চলের মূল সমস্যা কানাইকালী নদী খননের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। বিদ্যুৎ উৎপাদনে সরকার সফলতা দেখিয়েছে। বিদ্যুৎতে আলোকিত হবে হাওরের প্রতিটি গ্রাম, হাসি ফুটবে হাওরবাসীর মুখে। নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে বিনাজুরা হয়ে রসুলপুর পর্যন্ত এবং নবীন চন্দ্র থেকে মল্লিকপুর পর্যন্ত রাস্তা আগামী অর্থ বছরে হবে। বিনাজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবনসহ সীমানা প্রাচীর নির্মাণ করা হবে।
তিনি শনিবার দুপুরে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের বিনাজুরা গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ফেনারবাক ইউনিয়ন চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার’র সভাপতিত্বে সিন্ধু ভূষণ তালুকদার’র পরিচালনায় উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ দেব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রেদুয়ানুল হালিম, ডিজিএম পল্লী বিদুৎ প্রকৌশলী মোতাহার হোসেন বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোহাম্মদ আলী, সহ-সভাপতি আব্দুল মুকিত চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু।
এসময় আরও বক্তব্য রাখেন,
উদ্বোধনের পূর্বে সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন ফেনারবাক ইউনিয়নের তেঘরিয়া, লক্ষীপুর বাজার ও নাজিমনগর বাজারে ভানবাসি পরিবারের মধ্যে ত্রাণ ও ঔষধ সামগ্রী বিতরণ করেন।