বিকাল ৫:২৫,   শুক্রবার,   ৪ঠা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১লা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

টাঙ্গুয়ার হাওরে রাত্রিযাপন নিষিদ্ধ করেছে প্রশাসন


স্টাফ রিপোর্টার :
করোনাভাইরাসের সংক্রামণ প্রতিরোধে সুনামগঞ্জের পর্যটন স্পট খ্যাত তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর ও ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক(নিলাদ্রী লেক) পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ করেছে প্রশাসন।
সোমবার সকাল থে‌কে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি জা‌নি‌য়ে দেয়া হ‌য়ে‌ছে।
প্রশাসন সূ‌ত্রে জানা যায়, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে মার্চ মা‌সের শেষ দিক থে‌কে সুনামগঞ্জের পর্যটনস্পটগুলোতে পর্যটকের জন্য নিষিদ্ধ করা হয়। কোরবানী ঈ‌দের প‌রে পর্যটন স্পটগু‌লো সী‌মিত পরিসরে খুলে দেওয়া হয়। কিন্তু গত ক‌য়েক দিন ধ‌রে পর্যটকদের সংখ্যা বেড়ে যাওয়া ও স্বাস্থ্য‌বি‌ধি না মে‌নে হাও‌রে রাত্রী যাপন ক‌ররায় ক‌রোনা সংক্রমণ বৃ‌দ্ধির আশঙ্কা কর‌ছিল প্রশাসন। একার‌ণে ‌সোমবার টাঙ্গুয়ার হাওর, ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক(নিলাদ্রী লেক) আশপা‌শের এলাকায় রাত্রী যাপন নি‌ষিদ্ধ ক‌রে উপ‌জেলা প্রশাসন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, করোনাভাইরাসের সংক্রামণ প্রতিরোধে আমরা পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রি লেকসহ উপজেলার সকল পর্যটন স্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়েছে। পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে আসলে আমরা দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদের সহযোগিতা করা হবে এবং রাতে পর্যটনস্পট গুলোতে কেউ অবস্থান না করতে পারে সেজন্য পুলিশ টহল অব্যাহত থাকবে।