দুপুর ১:২০,   সোমবার,   ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নয় প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ রিপোর্টার:
আগামী দ্বাদশ সংসদ নির্বাচনী সুনামগঞ্জের ৫টি আসনের মধ্যে যাচাই-বাছাইয়ে ৪টিতে ৯জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে ৫জন স্বতন্ত্র এবং ৪ জন বিভিন্ন দলের দলীয় প্রার্থী আছেন।

রোববার (৩ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ের সম্মেলনে কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়।
সুনামগঞ্জ-২ আসনে (দিরাই ও শাল্লা) ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে । প্রার্থীতা বাতিল হওয়া তিন জন হলেন স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান, মো. শামসুল হক চৌধুরী ও ঋতেশ রঞ্জন দেব।
সুনামগঞ্জ-৩ আসনে (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমানের মনোনয়ন পত্র বাতিল হয়েছে।
সুনামগঞ্জ -৪ আসনে (সদর ও দক্ষিণ সুনামগঞ্জ) স্বতন্ত্র প্রার্থী মোবারক হোসেন ও বাংলাদেশ সুপ্রীম পার্টির আবুল ফজল মাসউদের মনোনয়ন বাতিল হয়েছে।
সুনামগঞ্জ -৫ আসনে (ছাতক ও দোয়ারাবাজার) মনোনয়নপত্র বাতিল হয়েছে জাতীয় পার্টির মনির উদ্দিন, কৃষক শ্রমিক জনতা লীগের আবদুর জলিল ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের সাচ্চু মিয়ার।
মনোনয়ন বাতিলের ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানান, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তাদের কাগজ পত্রে অনেক ধরণের ত্রæটি ছিল। যদি তারা সে গুলো সংশোধন করে আপিল করেন তা হলে তারা প্রার্থীতা ফিরে পেতে পারেন অন্যথায় তারা নির্বাচনে প্রার্থী হতে পারবেন না।
এই ৯ জন বাদে আওয়ামীলীগ সহ বিভিন্ন দল এবং স্বতন্ত্র সকল প্রার্থীদের মনোনয়ন বৈধ হয়েছে। এ দিকে তবে আওয়মালীগের মনোনয়ন বঞ্চিত প্রার্থী সকলের মনোনয়ন বৈধ হয়েছে যাচাই বাছাইয়ে। সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা-মধ্যনগর) আসনে আওয়ামীলীগের প্রার্থী রণজিৎ চন্দ্র সরকারের প্রতিপক্ষ হিসেবে নির্বাচন করবেন বর্তমান সংসদ আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত মোয়াজ্জেম হোসেন রতন ও জেলা আওয়মীলীগের সদস্য সেলিম আহমদ।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে আওয়ামীলীগের প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদের প্রতিপক্ষ হিসেবে নির্বাচন করছেন বর্তমান সংসদ সদস্য মনোনয়ন বঞ্চিত সুরঞ্জিত সেন গুপ্তের পতœী জয়া সেন গুপ্তা ও সাবেক যুগ্ন-সচিব মিজানুর রহমান।
সুনামগঞ্জ-৪ আসনে (সদর-বিশ্বম্ভরপুর) আওয়মীলীগ প্রার্থী মোহাম্মদ সাদিকের প্রতিপক্ষ হিসেবে নির্বাচন করছেন জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে আওয়ামীলীগ প্রার্থী মহিবুর রহমান মানিকের প্রতিপক্ষ হিসেবে নির্বাচন করছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক শামীম আহমদ চৌধুরী।