সকাল ৮:৩৮,   বৃহস্পতিবার,   ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

আইজিপি’র ভাইয়ের পক্ষে কাজ করছেন ওসি, সিইসি’র কাছে অভিযোগ সুরঞ্জিত পত্নীর

স্টাফ রিপোর্টার:

বর্তমান আইজিপির ছোট ভাই ও সুনামগঞ্জ ২ আসন(দিরাই-শাল্লা) আওয়ামীলীগের মনোনীত প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদের পক্ষ নিয়ে কাজ করছেন দিরাই থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী।

বুধবার (২৭ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার বরার এমন অভিযোগ প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তের স্ত্রী স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য জয়া সেন গুপ্তা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধায় অভিযোগের কপি আসে নিউজসুনামগঞ্জডটকমের কাছে।

জয়া সেন গুপ্তা তাঁর লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, দিরাই থানার ওসি সম্প্রতি বদলি হয়ে এখানে এসেছেন। দায়িত্ব নিয়েই তিনি নানা কৌশলে জয়া সেন গুপ্তার ভোটার ও কর্মী-সমর্থকদের নানাভাবে হুমকি ও হয়রানি করছেন। ভয়ভীতি প্রদর্শন করছেন। নাশকতা ও পুলিশের ওপর আক্রমকারী হিসেবে হিসেবে অভিযুক্ত করে পুলিশ এসল্ট মামলার ভয়ভীতি প্রদর্শন করছেন।
তিনি অভিযোগে আরও উল্লেখ করেন, ওসি কোনো কোনো ভোটার ও কর্মীকে থানায় ডেকে নিয়ে আমার অন্যতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদের পক্ষে কৌশলে ভোট চাচ্ছেন। তিনি নিজেকে ওই প্রার্থী দুর্সম্পর্কের আত্মীয় পরিচয় দিচ্ছেন। কোনো কোনো ভোটারকে কেন্দ্রে না যেতে হুমকি দিচ্ছেন। ভোট না দিলেও বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শকের আপন ছোট ভাই হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে এমনিতেই প্রতিদ্বন্দ্বী প্রার্থী চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ জয়ী হবেন বলে কৌশলে ভোটারদের বার্তা দিচ্ছেন।
এতে করে সুষ্ঠু ভোট না হওয়ার আশঙ্কা ছাড়াও ভোটার উপস্থিতি কম হওয়াসহ উৎসবমুখর নির্বাচন না হওয়ার উপক্রম হয়েছেন বলে জয়া সেন গুপ্তা মনে করেন।
অভিযোগে তিনি আরও উল্লেখ করেন, কোনো কোনো স্থানীয় সাংবাদিকও স্বাধীন সাংবাদিকতার অংশ হিসেবে রিপোর্টিং করা থেকে বিরত থাকতে বাধ্য হচ্ছেন। এ অবস্থায় ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরীকে অন্যত্র বদলি এবং এখানে একজন সৎ কর্মকর্তাকে পদায়ন করা জরুরি হয়ে পড়েছে।

অভিযোগ দেওয়ার প্রসঙ্গে জয়া সেন গুপ্তা বলেন, নিবার্চন কমিশনের কাছে অভিযোগ দিয়েছি। আশা করি বিষয়টি তারা ক্ষতিয়ে দেখবেন।

অভিযোগ অস্বীকার করে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এসব সত্য নয়। একজন সরকারি কর্মকর্তা হিসেবে আমি কারো পক্ষ নিতে পারি না। আমি শতভাগ নিরপক্ষেভাবেই আমার দায়িত্ব পালন করছি।

জয়া সেন গুপ্তা আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কাঁচি প্রতিক নিয়ে নিবার্চন করছেন।

সুনামগঞ্জ-২ আসনে এবার প্রার্থী আছেন তিনজন। তিনজনই আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন। এর মধ্যে নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন দুজন। অন্যজন হলেন সাবেক যুগ্ম-সচিব মিজানুর রহমান, তাঁর প্রতীক ঈগল।