সকাল ১১:৪৪,   শুক্রবার,   ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নৌকা নিয়ে নির্বাচন করবেন না শাহীনুর পাশা

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ-সদস্য ও জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ-সভাপতি’র (পদ সদ্য স্থগিত হওয়া) মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বলেছেন, দল থেকে আমার সব পদ স্থগিত করা হয়েছে। এতে আমার কোন দুঃখ নেই। তবে আমি জাতীয় নির্বাচনে অংশ গ্রহণ করব এটা শতভাগ নিশ্চিত।
শাহিনূর পাশা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আমি দেখা করেছি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি এটা সত্য তবে জাতীয় সংসদ নির্বাচনে আমি নৌকা নিয়ে নির্বাচন করব না। অন্য যে কোন দল হয়ে ওদের প্রতিক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করব।
নির্বাচনের জন্য কোন দল বেঁচে নিবেন এমন প্রশ্নের জবাবে শাহীনূর পাশা বলেন, আমি নির্বাচনী এলাকার সাধারণ মানুষদের সাথে কথা বলব, আমার আত্মীয় স্বজনদের পরামর্শ নিয়ে নৌকা ছাড়া অন্য কোন দলের প্রতীক নিয়ে নির্বাচন করব।
জানা যায়, শাহীনুর পাশা চৌধুরী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে বিভিন্ন ইসলামী দলের নেতাদের সঙ্গে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। পরে তিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান, এটা তার ব্যক্তিগত সাক্ষাৎ ছিল, দলীয় নয়।
শাহিনূর পাশা চৌধুরী সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ-সদস্য। গত নির্বাচনে ২০ দলীয় জোটের শরিক হিসাবে ধানের শীষ নিয়ে নির্বাচন করে পরাজিত হন।
উল্লেখ্য, ২০০১ সালের জাতীয় নির্বাচনে সুনামগঞ্জ-৩ আসনে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোটের প্রার্থী হয়ে পরাজিত হন শাহীনূর পাশা চৌধুরী। সেই নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ বিজয়ী হন। সামাদ আজাদের মৃত্যুর পর ২০০৫ সালের উপ-নির্বাচনে অবশিষ্ট ১ বছর মেয়াদের জন্য শাহীনূর পাশা চৌধুরী সংসদ-সদস্য নির্বাচিত হন। বর্তমানে ওই আসনের এমপি পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।