রাত ১২:২৪,   শুক্রবার,   ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

পরিকল্পনামন্ত্রীর দিরাই সফর : ক্ষুব্ধ আ.লীগের সংবাদ সম্মেলন


নিউজ ডেস্ক :
দিরাইয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সফর নিয়ে ক্ষুব্ধ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের তৃণমূল নেতা-কর্মীরা। বিএনপি ও তারেক রহমানের ঘনিষ্ঠ সহচর সাবেক যুগ্ম-সচিব মিজানুর রহমানের আমন্ত্রণে মন্ত্রীর এই সফর তৃণমূল আওয়ামী লীগের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা দেড়টায় স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে গনমাধ্যমকর্মীদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদারের সভাপতিত্বে এবং যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান এওর মিয়ার পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান বুলবুল, পৌর মেয়র বিশ্বজিৎ রায়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আবদুর রশিদ, উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা আসাদ উল্ল্যা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অভিরাম তালুকদার, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার, দপ্তর সম্পাদক বিকাশ রায়, মহাজন সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান শিবলী আহমদ বেগ, জগদল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ছুবা মিয়া, সাধারণ সম্পাদক ইশতিয়াক হোসেন মঞ্জুসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপজেলা আওয়ামী লীগ জানায়, আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পারলাম বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়াম্যান তারেক রহমানের আস্থাভাজন, সাবেক যুগ্ম-সচিব মিজানুর রহমানের আমন্ত্রণে আওয়ামী লীগ সরকারের পরিকল্পনামন্ত্রী জনাব এম এ মান্নান উপজেলার জগদল গ্রামস্থ জগদল ২০ শয্যা হাসপাতালের কার্যক্রম উদ্বোধনের নামে দিরাই আসছেন বলে প্রচার করা হচ্ছে। স্থানীয় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, জেলা ও উপজেলা আওয়ামী লীগকে পাশ কাটিয়ে বিএনপি ঘরানার লোকজনের মাধ্যমে প্রোগ্রাম দিয়ে মন্ত্রী মহোদয়ের দিরাই আগমনের বিষয়টি স্থানীয় তৃণমূল আওয়ামী পরিবার ব্যথিত ও ক্ষুব্ধ হয়েছে। আমরা মনে করছি আওয়ামী লীগের বিরুদ্ধে এটি একটি গভীর ষড়যন্ত্র, তাই আজকের এই সংবাদ সম্মেলন।
সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ বলেন, দিরাই-শাল্লা থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য, সাবেক মন্ত্রী জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত ২০১৩ সালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার তৎকালীন স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে নিয়ে এই হাসপাতালটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে গেছেন। কিন্তু বিএনপি সরকারের বিশেষ সুবিধাভোগী, তারেক রহমানের আস্থাভাজন মিজানুর রহমান প্রতিহিংসাবশত ঢাক-ঢোল পিটিয়ে মন্ত্রীকে দিয়ে কার্যক্রম উদ্বোধনের নামে উদ্ভট প্রোগ্রাম নিয়ে এসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাবেক উপদেষ্টা, সাবেক মন্ত্রী সুরঞ্জিৎ সেনগুপ্ত, আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তাসহ সরকারকে সাধারণ মানুষের কাছে সমালোচিত করার ষড়যন্ত্র করছেন। যা মুজিব আদর্শের সৈনিক স্থানীয় আওয়ামী লীগ কোনোভাবেই মেনে নিতে পারছে না। মন্ত্রী মহোদয় হয়তো জানেন না, এই মিজানুর রহমান বিএনপি সরকারের আমলে জেলা প্রশাসক হিসেবে সরকারি সুবিধা ভোগ করে বিএনপি ও তারেক রহমানের নীতি-আদর্শ বাস্তবায়ন করে গেছেন। বর্তমান আওয়ামী লীগ সরকারের সময়েও লন্ডন সফরকালে সেখানকার বিএনপির নেতা-কর্মী কর্তৃক সংবর্ধিত হন ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠক করেন মিজানুর রহমান। বিগত জাতীয় নির্বাচনের পূর্বে বিএনপি থেকে মনোনয়নের আশায় এলাকায় বিএনপির নেতা-কর্মীদের নিয়ে বিভিন্ন জায়গায় গণসংযোগ করেছেন তিনি। বিএনপি ঘরানার এমন লোককে নিয়ে আওয়ামী লীগ সরকারের গুরুত্বপূর্ণ একজন মন্ত্রী প্রোগ্রাম করবেন তা স্থানীয় আওয়ামী লীগ কোনোভাবেই মেনে নেবে না। আমরা মনে করি এটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের একটি অংশবিশেষ।
তিনি বলেন, আমরা উন্নয়ন চাই, কিন্তু তারেক রহমান ও বিএনপির এজেন্ডা বাস্তবায়ন চাই না। আমরা বিব্রত। মন্ত্রী মহোদয়ের এই সফর পুনর্বিবেচনার দাবি করছি।
উল্লেখ্য, আগামী ২০ ফেব্রুয়ারি দিরাই সফরে আসছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এ সময় তিনি উপজেলার জগদল ২০ শয্যা হাসপাতালের কার্যক্রমের উদ্বোধন করবেন ও দিরাইয়ের সার্বিক আইনশৃঙ্খলা উন্নয়ন সভা এবং বাঁধের কাজের অগ্রগতি নিয়ে আলোচনায় অংশগ্রহণ করবেন।