বিকাল ৩:৩১,   শনিবার,   ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভোক্তা অধিকারের অভিযানসুনামগঞ্জে তিন ব্যাবসা প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জে অভিযান চালিয়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমান করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১১মার্চ) বিকেলে শহরের ফল বাজার, মাংসের বাজারে এ অভিযান চালায় সুনামগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

জানা যায়,বিকেলের দিকে সুনামগঞ্জ ভোক্তার অধিকার সংরক্ষণের সহকারি পরিচালক আল আমিনের নেতৃত্বে এ অভিযানে শহরের মুক্তারপাড়া রোডে মা-বাবার দোয়া তানিশা ফ্রুটের মালিক শামছুল ইসলামকে চালান বিহীন ফল বিক্রি করার দায়ে ৩ হাজার টাকা, একই রোডের মায়ের দোয়ার ওমর ফ্রুট ফুড এজেন্সির মালিক রাজা আহমদকে মুল্য তালিকা না থাকার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একজন ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে ট্রাফিক পয়েন্ট এলাকায় হৃদি ভেরাইটিজ স্টোরকে মূল্য তালিকার অতিরিক্ত মূল্যে আদা বিক্রি করার দায়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে ভোক্তা অধিকারকে সহযোগিতা করেন, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব)-এর সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট নাসিরুল হক আফিন্দী, সাধারণ সম্পাদক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহান চৌধুরী, সুনামগঞ্জ পৌর সভার সমাজ উন্নয়ন কর্মকর্ত মো. নিজাম উদ্দিন, ক্যাব সুনামগঞ্জ জেলা শাখার প্রচার ও প্রকাশ সম্পাদক রঘুনাথ করসহ সুনামগঞ্জ সদর মডেল থানা পুলিশ সদস্যরা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সুনামগঞ্জ জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আল আমিন জানান, আজ রমজান মাসের প্রথম দিন। তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছি এবং অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

রমান মাসে শহরের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান, ভোক্তা অধিকারের সহকারি পরিচালক।