রাত ৪:২৪,   শনিবার,   ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রমজানে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে-প্রধানমন্ত্রী’র উপদেষ্টা সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার:
প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগে দেশকে নিয়ে অনেক গুজব ছড়ানো হয়েছিল। দেশ নাকি অর্থনৈতিক সংকটে পড়বে সঠিক সময়ে দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে না।
কিন্তু ৭ জানুয়ারির বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া জাতীয় নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচনের পরে বিশ্বের সব দেশের রাষ্ট্রদূতরা মাননীয় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে।
রোববার (২৮ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদীপুর গ্রামে এক নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন তিনি।
সালমান এফ রহমান আরও বলেন, বাংলাদেশে অর্থনৈতিক সংকট তৈরি হওয়ার কোন সুযোগ নেই। সুষ্ঠু সুন্দর নির্বাচনের পর আমরা সরকার গঠন করেছি। বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর প্রধান কাজ হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিকে যে জায়গাতে নিয়ে এসেছেন সেই জায়গাতে ধরে রাখা।
তবে কোভিড, ইউক্রেন রাশিয়ার যুদ্ধ এখন ইসরাইল ফিলিস্তিন’র যুদ্ধের কারণে এটা একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ গুলো মোকাবেলা করতে হবে করতে হবে। এখন দেশের অর্থনীতি ভালো চলছে।
আর আমরা অর্থনৈতিক সংকটে না পড়ার প্রধান কারণ বাংলাদেশের কৃষি। বাংলাদেশের অর্থনীতির সব থেকে বড় শক্তি কৃষি খাত। প্রতিবছর সারাদেশে কৃষির বাম্পার ফলন উৎপাদন হচ্ছে এই কারণে অর্থনৈতিক সংকটের কোন সুযোগ নেই ।
বাজার পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা বলেন, রমজানের আগে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভারত থেকে পিঁয়াজ, তেল ও ডাল আমদানি করা হবে। যদিও বর্তমানে বাংলাদেশের সাথে ভারতের আমদানি রপ্তানি বন্ধ রয়েছে।
এই আমদানির বিষয়ে ভারতের বাণিজ্য মন্ত্রীর সাথে আমাদের বানিজ্যমন্ত্রীর কথা হয়েছে। রমাজনের আগেই তা চালু হবে বলে কথা দিয়েছেন। সুতারাং রমজানে বাজার পরিস্থিতি স্বাভাবিক থাকবে।
এর আগে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক পররাষ্ট্র মন্ত্রী সিলেট-১ আসনের সংসদ সদস্য ড.আব্দুল মোমেন, চিত্র নায়ক ও সংসদ সদস্য ফেরদৌস।
এ আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুব আলম, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, এফবিসিসিআইয়ের সহ-সভাপতি ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল প্রমুখ।