রাত ৩:৩৮,   মঙ্গলবার,   ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জের আহমদাবাদে ফ্রি মেডিকেল ক্যাম্প

নিউজসুনামগঞ্জ ডেস্ক:

মানুষ মানুষের জন্য ও অমিয়ধারা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) সকালে সুনামগঞ্জ সদর উপজেলার আহমদাবাদে দিলশাদ হাজেরা অরফারেজ এন্ড ওয়েলফেয়ার সেন্টার (এতিমখানা) মিলনায়তনে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও দিলশাদ হাজেরা অরফারেজ এন্ড ওয়েলফেয়ার সেন্টার (এতিমখানা)’র চেয়ারম্যান মো. জিল্লুর রহমান চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন, মানুষ মানুষের জন্য সংগঠনের সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী, অমিয়ধারা সমাজ কল্যাণ সংস্থার সভাপতি অ্যাডভোকেট প্রনব কান্তি দাস, সাধারণ সম্পাদক ও ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. নূরুজ আলী, সুনামগঞ্জ জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি ও জেলা ক্যাবের সাধারণ সম্পাদক সাংবাদিক শাহজাহান চৌধুরী, জেলা প্রেসক্লাবের সহসভাপতি ও হাসন রাজা পরিষদের সাধারণ সম্পাদক দেওয়ান তাছাদ্দুক রাজা চৌধুরী ইমন, ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের বাংলা বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক ফজলুল হক দোলন, সমাজসেবক সুলেমান রেজা চৌধুরীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আয়োজক সংগঠনের সূত্রে জানাযায়, সুনামগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত ত্বাবধায়ক ডা. মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে রোগীদের বিনামূল্যে ব্যবস্থাপত্র প্রদান করেন, ঢাকা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মির্টফোর্ট হাসপাতালের নাক,কান ও গলারোগ সার্জন ডা. অনুপ তালুকদার ও সুনামগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর সদর হাসপাতালের মেডিকেল অফিসার (মেডিসিন) ডা. নূরুজ্জামান।

আয়োজক সংগঠন অমিয়ধারা সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নূরুজ আলী জানান, মানুষ মানুষের জন্য এবং অমিয়ধারা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সংগঠন দুটির ব্যবস্থাপনায় ব্যবস্থাপত্র অনুযায়ী রোগীদের বিনামূল্যে ঔষদ প্রদান করা হয়েছে।

তিনি আরও জানান, এ ফ্রি মেডিকেল ক্যাম্পের প্রধান উদ্যোক্তা বাংলাদেশ সরকারের স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান চৌধুরী।